ওই দিন কী হয়েছিল মনে করতে পারছেন না স্টোকস!

ওই দিন কী হয়েছিল মনে করতে পারছেন না স্টোকস!
bodybanner 00

বর্তমানে ইংল্যান্ড ক্রিকেট দলের অন্যতম সেরা খেলোয়াড় বেন স্টোকস। কিন্তু ভারতের বিপক্ষে লর্ডস টেস্টে মাঠে নামতে পারছেন না তিনি। নাইটক্লাব থেকে বেরিয়ে ব্রিস্টলের রাস্তায় মারামারি করে তারই বিচার চলছে স্টোকসের বিরুদ্ধে।

শুক্রবার ব্রিস্টলের ক্রাউন কোর্টে স্টোকসকে জেরা করা হয়। সেখানে তিনি বলেন, মাথা গরম করে নিজের উপর নিয়ন্ত্রণ হারাননি। কিন্তু ঠিক কী কী হয়েছিল মনে করতে পারছেন না।

এ সময় স্টোকস বলেন, বাধ্য হয়েই তিনি রায়ান আলি ও রায়ান হেলের কাজে হস্তক্ষেপ করেন। ওই দু’জন নাকি দুই সমকামী উইলিয়াম ও’কোনোর ও কাই ব্যারির দিকে খারাপ ইঙ্গিত করেন। ‘‘ওরা ঠিক কী বলেছিল মনে করতে পারছি না। তবে এটা স্পষ্ট মনে আছে যে সমকামীদের অপমান করেই খুব খারাপ কিছু বলা হয়েছিল,’’ বলেন স্টোকস।

আদালতে আইনজীবী তাকে প্রশ্ন করেন, ‘‘তাহলে কী আপনার স্মৃতি ব্ল্যাকআউট হয়েছে?’’ স্টোকসের জবাব, ‘‘তা বলতে পারেন।’’

গত বছরের ২৪ সেপ্টেম্বর স্টোকস ও ইংল্যান্ডের কয়েক জন ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজকে হারানো সেলিব্রেট করতে যান। স্টোকস পরে নাইটক্লাবে কড়া পানীয় গ্রহণের তালিকা পেশ করেন। তার সেই মন্তব্যের জের টেনে আইনজীবী প্রশ্ন করেন, ‘‘ওই দিনের ঘটনার বিশেষ কিছু মুহূর্ত আপনার মনে নেই। যেমন মিস্টার আলিকে আঘাত করেছিলেন কি না। এর কারণ কি সেই সময় আপনি মদ্যপ অবস্থায় ছিলেন?’’ স্টোকস বলেন, ‘‘না না। আসলে পুরো ঘটনা গোলমালের মধ্যে ঘটেছিল। সে সময় সেখানে অনেকে ছিল। প্রচুর চেঁচামেচিও হচ্ছিল। তাই প্রতিটি মুহূর্ত এখন আর মনে করতে পারছি না।’’

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00