ব্রেকিং নিউজঃ

এবার গার্মেন্টস খাত অস্থিতিশীল করার খেলায় মেতেছে অশুভ চক্র

এবার গার্মেন্টস খাত অস্থিতিশীল করার খেলায় মেতেছে অশুভ চক্র
bodybanner 00
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের ওপর ভর করে ব্যর্থ হয়ে এবার একটি অশুভ চক্র গার্মেন্ট খাতকে অস্থিতিশীল করার চক্রান্তে মেতেছে। সেখানে তারা অবিরাম যোগাযোগ বাড়িয়ে দিয়েছে। কারা কারা যোগাযোগ করছে আমরা (সরকার) জানি। গতকাল রবিবার সচিবালয়ে তিনি তার কার্যালয়ে ইত্তেফাকের সঙ্গে আলাপকালে একথা বলেন।
‘১/১১ এর পদধ্বনি শুনছেন, হঠাৎ এমনটি বলছেন কেন? জবাবে ওবায়দুল কাদের বলেন, আমাদের কাছে খবর আছে। বিএনপি নেতাদের বক্তব্য তো আছেই। তিনি বলেন, বিএনপি কোনো আন্দোলন করে সফল হতে পারেনি। ৯ বছরে ৯ মিনিটও তারা রাস্তায় দাঁড়াতে পারেননি।
এই যে আপনি বললেন, বিএনপি নয় মিনিটও রাস্তায় দাঁড়াতে পারেনি, বিএনপি তো অভিযোগ করে- তাদের দাঁড়াতে দেয়া হয় না’- পাল্টা এই প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের আমলে তো আমরা রাস্তায় দাঁড়িয়েছি। আমাদের আবদুস সামাদ আজাদ, তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, মোহাম্মদ নাসিমসহ সব নেতাই টিম ভাগ করে জিরোপয়েন্ট, বাংলামোটর, কলাবাগানসজ বিভিন্ন স্থানে দাঁড়িয়েছেন। ঢাকার বাইরে বিএনপির নেতারা সফরে গেছে, যেখানেই গেছে সেখানেই দুই দলের মারামারি হয়েছে। আজও (রবিবার) মওদুদের বাড়িতে স্বেচ্ছাসেবক দলের দুই পক্ষের মারামারি হয়েছে।
‘নিরাপদ সড়কের দাবিতে আমির খসরু কিংবা মির্জা ফখরুলের সমর্থনের সমালোচনা করছেন, কিন্তু আপনিও তো তখন বলেছিলেন- শিক্ষার্থীদের দাবি যৌক্তিক, এটাকে আমরাও সমর্থন করি’- এরকম প্রশ্ন করা হলে ওবায়দুল কাদের বলেন, তাদের দাবির প্রতি সমর্থন আছে, সেটা বলেছি। তারা (বিএনপি) তো কোটার ওপর ভর করেছে। সেখানে আমরা কেন বলব না এটা ষড়যন্ত্রমূলক!
ওবায়দুল কাদের বলেন, ১/১১ এর সঙ্গে মিডিয়ার একটা অংশও ছিল। বিএনপির আন্দোলন এখন মাঠে নেই। কিন্তু মিডিয়ার একটি অংশ অবিরাম বাতাস ও উস্কানি দিয়ে যাচ্ছে। দুই-একটা মিডিয়ার ভূমিকা বিএনপির আন্দোলনমুখী তত্পরতার চেয়েও বেশি ক্ষতিকর।
‘আপনি ১/১১ এর সমালোচনা করলেন, কিন্তু মির্জা ফখরুল তো বলেছেন-১/১১ এর বড় বেনিফিসিয়ারি হচ্ছে আওয়ামী লীগ’। জবাবে ওবায়দুল কাদের বলেন, ১/১১ এর প্রথম শিকার কে? তখন ক্ষমতায় ছিল কে? আমি এখন যেখানে থাকি ওই ছোট বাসায় বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে রাখা হয়েছিল। আর বেগম জিয়াকে রাখা হয়েছিল স্পিকারের বাড়িতে। কাকে তারা বেশি গুরুত্ব দিয়েছে?
‘বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ অভিযোগ করেছেন- নোয়াখালীতে নিজ বাড়িতে পুলিশ তাকে অবরুদ্ধ করে রেখেছে, এটা তো আপনার নির্বাচনি এলাকা…’- জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তার বাড়ির সামনে এখন একজন পুলিশও নেই।
আপনি সম্প্রতি বলেছেন-অক্টোবরে নির্বাচনকালীন সরকার হবে, সেটির কাঠামো কেমন হতে পারে? মন্ত্রী বলেন, এটা পুরোপুরি প্রধানমন্ত্রীর এখতিয়ার। আমার মনে হয় এই সংসদের বাইরের কাইকে নেওয়ার চিন্তা নেই।
‘বিএনপি নির্বাচনে এলে আওয়ামী লীগের সঙ্গে জোটগতভাবে নির্বাচন করবো, আর বিএনপি না এলে জাপা এককভাবেই ৩০০ আসনে নির্বাচন করবে’- জাপা চেয়ারম্যান এইচএম এরশাদের এই বক্তব্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এরশাদ ঠিক বলেছেন। মহাজোট আবার হতে পারে।
এর আগে আপনি বলেছেন- বিএনপি নির্বাচনে আসবে’- এই বক্তব্যে এখনও অটল আছেন? জবাবে ওবায়দুল কাদের বলেন আমার ধারণা, চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করবে তারেক রহমানের ওপর।
আপনি তো বলেছেন বিএনপির সঙ্গে অনানুষ্ঠানিক কথা হতে পারে, টেলিফোনেও কথা হতে পারে- আপনি কি ফোন করবেন?’ ওবায়দুল কাদের বলেন, বিএনপি কার্যকর অর্থে সংলাপ চায় না। সবশেষে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের বর্তমান এমপিদের মধ্যে যাদের এলাকায় অবস্থান খারাপ তাদের মনোনয়ন দেওয়া হবে না।
Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00