এবার আরো কড়া ফেসবুক, চাইতে পারে ‘ব্যক্তিগত’ ছবি

এবার আরো কড়া ফেসবুক, চাইতে পারে ‘ব্যক্তিগত’ ছবি
bodybanner 00

brand bazaar

ফেসবুকে দিন দিন বাড়ছে ভুয়ো প্রোফাইলের সংখ্যা। এইসব প্রোফাইলের আড়ালে লুকিয়ে থাকছে অপরাধীরা। তাই এবার আরো কড়া পদক্ষেপ করতে চলেছে মার্ক জুকারবার্গের সংস্থা। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, নতুন এক ধরনের ক্যাপচা টেস্ট শুরু করতে চলেছে ফেসবুক।

.এবার আরো কড়া ফেসবুক, চাইতে পারে ‘ব্যক্তিগত’ ছবি

ইউজাররা একটি নোটিফিকেশন পেতে শুরু করেছেন, যেখানে তাদের বলা হচ্ছে নিজের একটি ছবি পাঠাতে, যেখানে পরিষ্কার মুখ বোঝা যাচ্ছে।

এর সঙ্গে আপনার প্রোফাইল ফোটো বা আপলোড করা ছবির কিন্তু কোনো সম্পর্ক নেই। এই ছবি আপনার বন্ধু তালিকায় থাকা কেউ দেখতে পাবে না। শুধুমাত্র ফেসবুকের ঘরেই জমা পড়বে এটা।

আপনি যে প্রোফাইলটি দীর্ঘদিন ধরে মেইনটেইন করছেন, তাতে নিশ্চয়ই আগে ছবি আপলোড করেছেন। আবার অনেক সময়ে আপনার বন্ধুরাও আপনাকে ছবি ট্যাগ করেছে। সেই সব ছবিগুলোর সঙ্গেই আপনার পাঠানো ছবিটি মিলিয়ে দেখবে ফেসবুক। দুইয়ে মিলে গেলে কোনো সমস্যা নেই। কিন্তু না মিললেই গোলমাল।

তবে প্রশ্ন এসেই যাচ্ছে, কেউ যদি আগেও ফেক ছবি আপলোড করে থাকে এবং ফেসবুককেও সেই ফেক ছবিই পাঠায়, তখন কী হবে। সে বিষয়ে অবশ্য কিছু জানা যায়নি।

তবে ফেসবুকের নতুন পদক্ষেপে অনেকেই সন্তুষ্ট নন। অনেক ইউজাররাই বলছেন, অ্যাকাউন্ট খোলার সময়েই অনেক ব্যক্তিগত তথ্য ফেসবুককে দিতে হয়। এবার যদি পারসোনাল ছবিও পাঠাতে হয়, তবে মুশকিল। এছাড়া অনেকেই নিজের ছবি সোশ্যাল মিডিয়ায় ব্যবহার করতে ভালবাসেন না। তাদের ক্ষেত্রে কী হবে, সেই প্রশ্নও এসে যাচ্ছে। তবে ফেসবুক জানিয়েছে, ক্যাপচা টেস্টের জন্য পাঠানো ছবিটি দেখার সঙ্গে সঙ্গেই ডিলিট করে দেওয়া হবে।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00