ব্রেকিং নিউজঃ

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এমডিকে অপসারণ

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এমডিকে অপসারণ
bodybanner 00

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে এনআরবি কমার্শিয়াল ব্যাংকের (এনআরবিসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবর রহমানকে অপসারণ করেছে বাংলাদেশ ব্যাংক।

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এমডিকে অপসারণ
বুধবার বাংলাদেশ ব্যাংক থেকে এনআরবি কমার্শিয়াল ব্যাংককে পাঠানো এক নির্দেশনায় এ নির্দেশ দেওয়াসহ আগামী দুই বছর দেওয়ান মুজিবর রহমানকে কোনো ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে যোগদানের ওপরও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

অপসারণের কারণ হি‌সে‌বে চি‌ঠি‌তে বলা হ‌য়ে‌ছে, পর্ষদ সদস্য‌দের অনৈতিকভা‌বে সু‌বিধা প্রদানের প্রমাণ পাওয়া গে‌ছে। এ ছাড়াও ঋণ বি‌তর‌ণে অনিয়ম ক‌রে‌ছে। আর এসব কার‌ণে এম‌ডি‌কে অপসারণ করা হ‌য়ে‌ছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র শুভঙ্কর সাহা আরো জানান, ব্যাংক কোম্পানি আইনের ৪৬ (১) ধারা অনুযায়ী বাংলাদেশ ব্যাংক তাকে অপসারণ করেছে।

প্রসঙ্গত, বাংলাদেশ ব্যাংকের তদন্তে ২০১৬ সালে এনআরবি কমার্শিয়াল ব্যাংকের ৭০১ কোটি টাকা ঋণে গুরুতর অনিয়মের তথ্য বেরিয়ে আসে। এর প্রেক্ষিতে ব্যাংকটিতে পর্যবেক্ষক নিয়োগ দেয় বাংলাদেশ ব্যাংক। চলতি বছরের ২০ মার্চ ব্যাংকটির চেয়ারম্যান ও এমডির কাছে পাঠানো পৃথক নোটিশে বাংলাদেশ ব্যাংক জানায়, আমানতকারীদের স্বার্থে ও জনস্বার্থে এনআরবি কমার্শিয়াল ব্যাংক চালাতে ব্যর্থ হয়েছে ফরাছত আলীর নেতৃত্বাধীন পরিচালনা পর্ষদ।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00