ব্রেকিং নিউজঃ

এইচএসসির ফল প্রকাশ ১৯ জুলাই

এইচএসসির ফল প্রকাশ ১৯ জুলাই
bodybanner 00

চলতি বছর অনুষ্ঠিত এইচএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ১৯ জুলাই বৃহস্পতিবার প্রকাশ করা হবে।

ওইদিন দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপর দুপুর ২টা থেকে পরীক্ষার্থীরা ফল জানতে পারবে।

সারাদেশে শিক্ষাবোর্ডগুলোর ওয়েবসাইটের পাশাপাশি যে কোনো মোবাইল ফোন অপারেটরের মাধ্যমে এসএমএস করেও পরীক্ষার ফল জানা যাবে।

ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক মু. জিয়াউল হক বৃহস্পতিবার সমকালকে এ তথ্য জানান।

তিনি জানান, রেওয়াজ অনুযায়ী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে ১৯ জুলাই সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে উচ্চ মাধ্যমিকের ফল তুলে দেবেন শিক্ষামন্ত্রী। পরে নিজ মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে ফলের বিভিন্ন দিক তুলে ধরবেন তিনি।

গত ২ এপ্রিল সারাদেশে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষায় শুরু হয়। তত্ত্বীয় পরীক্ষা চলে ১৩ মে পর্যন্ত। আর ১৪ থেকে ২৩ মের মধ্যে অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীক্ষা।

এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষায় মোট অংশ নেওয়া ১১ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন শিক্ষার্থীর মধ্যে ছয় লাখ ৯২ হাজার ৭৩০ জন ছাত্র এবং ছয় লাখ ১৮ হাজার ৭২৭ জন ছাত্রী।

আটটি সাধারণ বোর্ডের অধীনে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ১০ লাখ ৯২ হাজার ৬০৭ জন। এছাড়া মাদ্রাসা বোর্ডের অধীনে আলিমে এক লাখ ১২৭ জন, কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি (বিএম)-এ এক লাখ ১৭ হাজার ৭৫৪ জন এবং ডিআইবিএস-এ ৯৬৯ জন পরীক্ষায় অংশ নেয়।

বিদেশের সাতটি কেন্দ্রে ২৯৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে, যাদের এর মধ্যে ১৫৯ জন ছাত্র ও ১৪০ জন ছাত্রী।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00