ব্রেকিং নিউজঃ

আর্জেন্টিনা হারলেও কোচ থাকবেন সাম্পাওলি

আর্জেন্টিনা হারলেও কোচ থাকবেন সাম্পাওলি
bodybanner 00

আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন থেকে বড় একটা লাইসেন্স পেয়েছেন হোর্হে সাম্পাওলি। আর্জেন্টিনা যদি রাশিয়া বিশ্বকাপের প্রথম রাউন্ডেও হারে তবুও কোচের দায়িত্ব চালিয়ে যাবেন সাম্পওলি। দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়া বেশ জোর দিয়েই জানিয়েছেন কথাটি।

সাম্পাওলি আর্জেন্টিনাকে খাঁদের কিনারা থেকে বিশ্বকাপে নিয়ে গেছে। ফুটবলের বিশ্ব আসর থেকে বাদ পড়ায় শঙ্কায় থাকা আর্জেন্টিনাকে রাশিয়ার টিকিট জোগাড় করে দেওয়াই তার বড় সাফল্য। তাছাড়া কোচ হিসেবেও অভিজ্ঞা তিনি। চিলির কোচিংয়ের দায়িত্ব নিয়ে বেশ সাফল্য দেখিয়েছেন সাম্পাওলি। এছাড়া স্প্যানিশ ক্লাব সেভিয়াকেও দারুণ সামলেছেন এই কোচ।

 

 

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা কোচ নিয়ে দেশটির ফুটবল নিয়ন্ত্রক সংস্থার সভাপতি বলেন, ‘তিনি যদি রাশিয়া বিশ্বকাপের প্রথম রাউন্ডও উৎরাতে না পারেন তবুও আমি তাকে সমর্থন দিয়ে যাবো। আমি তার সঙ্গে কথা বলেছি। আমাদের সঙ্গে তার পাঁচ বছরের চুক্তি আছে। আমরা ভেবে দেখেছি এর আগে আর্জেন্টিনা কোচ বরখাস্ত করার জন্য কী মিস করেছি।’

তাপিয়া বলেন, ‘আমরা এমন এক কোচের অধীনে বিশ্বকাপ খেলতে যাচ্ছি যার অধীনে দল মাত্র চারটি বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ খেলেছে। এছাড়া ছয়টি প্রীতি ম্যাচে দায়িত্ব পালন করেছেন তিনি। অথচ অন্য অনেক দেশ ১০-১২ বছর ধরে একই কোচের অধীনে খেলছে। সাম্পাওলির হাতে ভালো প্রস্তাব ছিল কিন্তু তিনি আমাদের সঙ্গেই থেকেছেন।’

সাম্পাওলির অধীনে চিলি ভালো সাফল্য পেয়েছে। ব্রাজিলে ২০১৪ বিশ্বকাপে আলো কাড়ে তারা। এছাড়া আর্জেন্টিনাকে হারিয়ে ২০১৫ সালে কোপা আমেরিকা ঘরে তুলেছে চিলি। সাম্পাওলি আর্জেন্টিনার দায়িত্ব নেওয়ার পর সবকিছু ভালোই ছিল। কিন্তু স্পেনের বিপক্ষে ৬-১ গোল হেরে বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হচ্ছেন তিনি। তবে আর্জেন্টিনার ডিফেন্ডার মাচেরানো বলেছেন, ‘এই প্রজন্মের জন্য বিশ্বকাপ জেতার বড় সুযোগ রাশিয়া।’ দ্বিতীয়বার এমন সুযোগের সামনে থাকা ভাগ্যের ব্যাপার বলেও মনে করেন তিনি।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00