আর্জেন্টিনার বিশ্বকাপ দলে ডাক পাচ্ছেন তেভেজ

আর্জেন্টিনার বিশ্বকাপ দলে ডাক পাচ্ছেন তেভেজ
bodybanner 00

২০১৫ সালের অক্টোবরে সর্বশেষ আর্জেন্টিনার আকাশী-সাদা জার্সি পরে মাঠে নেমেছিলেন কার্লোস তেভেজ। উঠতি বয়সে যাকে অনেকেই ম্যারাডোনার সঙ্গে তুলনা করেছিলেন।

সেই কার্লোস তেভেজ এখন প্রায় ক্যারিয়ার সায়াহ্নে দাঁড়িয়ে। কেউ কেউ তো জাতীয় দলে তার শেষটা দেখেও ফেলেছেন; কিন্তু রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে তেভেজ আবারও জাতীয় দলে ফেরার লড়াই শুরু করে দিয়েছেন। কোচ হোর্হে সাম্পাওলিও তেভেজকে বিশ্বকাপের দলে ফেরানোর সম্ভাবনা উড়িয়ে দেননি।

এক মৌসুম চায়নিজ সুপার লিগে সাংহাই সেনহুয়ায় কাটিয়ে তেভেজের তরি এখন ভিড়েছে স্বদেশি ক্লাব বোকা জুনিয়র্সে। রোববার কোলনের বিপক্ষে পুরো ৯০ মিনিট মাঠে ছিলেন তিনি এবং দলকে ২-০ গোলে জয় এনে দিতে রেখেছেন দারুণ অবদান। এরপরই মিডিয়ার সামনে তেভেজ আগামী বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলার ইচ্ছার কথা প্রকাশ করেন।

ছাত্রলীগের নতুন কমিটির প্রতিবাদে বিক্ষোভ  : সা.সম্পাদকের কুশপুত্তলিকা দাহ

শুধু তাই নয়, তিনি সরাসরি জানিয়ে দেন আগামী বিশ্বকাপের জন্য কোচ হোর্হে সাম্পাওলি যে দল গঠন করবেন সেখানে জায়গা পেতে লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়াইন, সার্জিও আগুয়েরো এবং মাউরো ইকার্দিদের সঙ্গে লড়াই করার প্রস্তুতি নিচ্ছেন তিনি। তেভেজের এই ইচ্ছাকে দারুণ সম্মান জানিয়েছেন কোচ সাম্পাওলিও। তিনিও জানিয়ে দিয়েছেন, তেভেজকে ফেরানোর সম্ভাবনা রয়েছে।

এসব বিষয়ে আর্জেন্টিনা কোচের দৃষ্টি আকর্ষণ করেন সাাংবাদিকরা। তখন সাম্পাওলি জানিয়ে দেন, ‘কিছু খেলোয়াড়ের বর্তমান অবস্থা কী তা জানার জন্য কয়েকজন কাজ করে যাচ্ছেন। তারা হয়তো বা আমাদের তালিকার বাইরে রয়েছেন। যদি তেভেজ নিজের অবস্থার উন্নতি ঘটিয়ে নজর কাড়তে সক্ষম হয়, তাহলে তার বিষয়েও চিন্তা-ভাবনা করা হবে।’

তেভেজের বিষয়ে সাম্পাওলি বলেন, ‘কেউই তেভেজের বৈশিষ্ট্য কেড়ে নিতে পারবে না। তার ভাগ্যও কেউ চিনিয়ে নিতে পারবে না। যখন আমি সেভিয়ার কোচ ছিলাম, তখনও চ্যাম্পিয়ন্স লিগের জন্য তাকে দলে নিতে চেয়েছিলাম। যে কোনো খেলোয়াড়কেই আমরা খুব কাছ থেকে দেখবো, বিচার-বিশ্লেষণ করবো। কাউকেই ভালোভাবে দেখা ছাড়া বাদ দেয়া হবে না।’

বোকা জুনিয়র্সের হয়ে তেভেজ একে তো দুর্দান্ত পারফরম্যান্স করার চেষ্টা করছেনই, সঙ্গে কোচ সাম্পাওলির মন কাড়ারও চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি যেন কোচকে তার মূল্য বোঝানোর মিশনেই নেমে পড়েছেন। লা রেড রেডিওকে তেভেজ বলেন, ‘বিশ্বকাপের জন্য আমি লড়াই থামিয়ে দিইনি।

একটি দল গঠন করার জন্য কোচ সাম্পাওলির কাজকে আমি সহজ করে দেবো না। অবশ্যই আমাকে নিয়ে ভাবার এবং চিন্তা করতে হবে তাকে। যদি সাম্পাওলি দল গঠন নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে থাকে, তাহলে আগামী তিন-চার মাসে আমার নিজের জায়গাটা করে নেয়ার দারুণ একটি সুযোগ পাবো।’

তেভেজের ক্লাব বোকা জুনিয়র্স আর্জেন্টাইন সুপার লিগায় ৬ পয়েণ্টের ব্যবধানে শীর্ষে রয়েছে। আগামী মার্চে সুপারকোপায় রিভারপ্লেটের বিপক্ষে মাঠে নামবে তারা।

 

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00