আমি মেসি-রোনালদোর মানের না: সালাহ

আমি মেসি-রোনালদোর মানের না: সালাহ
bodybanner 00

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মোহাম্মদ সালাহ গোল করেছেন ৪৪ টি। রিয়াল মাদ্রিদ তারকা রোনালদোর গোল সংখ্যা ৪৩টি। আর ৪৫ গোল করে চলতি মৌসুমে সবার উপরে আছেন মেসি। ফুটবলের সেরা দুই তারকার সঙ্গে মৌসুমের শুরু থেকে গোলের লড়াইটা বেশ জমিয়ে তুলেছিলেন সালাহ। তবে তিনি মনে করেন এখনো তিনি মেসি-রোনালদোর পর্যায়ে যেতে পারেননি।

সালাহ লিভারপুলের হয়ে ইংলিশ লিগে ২০১৭-১৮ মৌসুমে ৩৬ ম্যাচে ৩২ গোল করেন। শেষ দুই ম্যাচে গোল না পাওয়ায় তা ৩৮ ম্যাচে ৩২ গোলই রয়েছে। এরই মধ্যে বেশ কয়েকটি পুরস্কার হাতে উঠেছে সালাহর। হয়েছেন প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়, লিভারপুলের বর্ষসেরা ফুটবলার।

মাঠে তার খেলা দিয়েই তিনি রোনালদো-মেসির সঙ্গে তুলনায় এসেছেন। সামনের মৌসুমে রিয়ালে অথবা বার্সায় আসছেন এমন গুঞ্জনও ছড়িয়েছে। সালাহ অবশ্য এই তুলনায় অখুশি। তিনি এখনো ওই পর্যায়ে নিজেকে নিয়ে যেতে পারেননি বলে মনে করেন। তিনি বলেন, ‘মোটেও না। আমি এখনো তাদের পর্যায়ে যেতে পারিনি।’

কেন তিনি সময়ের সেরা দুই খেলোয়াড়ের পর্যায়ের নন তার কারণও দেখিয়েছেন। তিনি বলেন, ‘আমি বলব না যে আমি ওই তুলনায় খুশি। কারণ তারা ১০-১১ বছর ধরে শীর্ষ পর্যায়ে পারফর্ম করে যাচ্ছে। তাদের খেলার মান অপরিবর্তনীয়। আমাকেও তাদের মতো দীর্ঘদিন নিজের পারফর্মের ধারা অব্যাহত রাখতে হবে।’

মিশরকে মোহাম্মদ সালাহ রাশিয়া বিশ্বকাপে নিয়ে গেছেন। বিশ্বকাপের আসরে তার খেলা দেখার জন্য ভক্তরা মুখিয়ে আছেন। তাছাড়া এরই মধ্যে মিশরের ‘রাজা’ আখ্যা পেয়েছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে দারুণ জনপ্রিয় এই তারকা তার দলবদলের গুঞ্জন নিয়েও কথা বলেন।

সালাহ বলেন, ‘আমি লিভারপুলে ভালো আছি। সুখে আছি।’ মৌসুমটা ভালোই ভালোই শেষ করার অপেক্ষায় আছেন বলেও জানান তিনি। সালাহর কথাই বোঝা যায় লিভারপুলের হয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পারফর্ম করার অপেক্ষায় আছেন তিনি। লিভারপুলের হয়ে রোনালদোদের হারিয়ে ফাইনাল জেতার স্বপ্ন দেখছেন ক্লপের মূল অস্ত্র।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00