আমিরাতে দক্ষ শ্রমিক পাঠাতে বাংলাদেশ প্রস্তুত

আমিরাতে দক্ষ শ্রমিক পাঠাতে বাংলাদেশ প্রস্তুত
bodybanner 00

দীর্ঘদিন পর আরব আমিরাতের শ্রমবাজার খুলে যাওয়ায় বাংলাদেশিদের সেখানে কাজের সুযোগ সৃষ্টি হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

মন্ত্রী বলেন, আরব আমিরাতে দক্ষ শ্রমিক পাঠাতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে, তবে তা নির্ভর করবে আমিরাতের চাহিদার ওপর।

শনিবার দুপুরে সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বিদেশগামী কর্মীদের স্মার্টকার্ড প্রদান ও বিদেশগামীদের বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এই কথা বলেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, ‘বিদেশে অধিক কর্মসংস্থান সৃষ্টি এবং বৈদেশিক মুদ্রা অর্জন করতে প্রযুক্তিনির্ভর উন্নত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বাড়াতে সরকার কাজ করছে। গত বছর বিদেশে ১১ লাখ কর্মসংস্থান সম্ভব হয়েছে, এবছর লক্ষ্যমাত্রা ১২ লাখ নির্ধারণ করা হয়েছে।’

দেশের প্রতিটি থানায় একটি করে প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, ‘বিদেশগামী কর্মীদের সবধরনের হয়রানি বন্ধ এবং সেবা সহজীকরণে এ মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। তাদের দক্ষ জনশক্তি হিসেবে তৈরি করতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, সিলেটের বিভাগীয় কমিশনার নাজমানারা খানুম ও সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান প্রমুখ।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00