আমার প্রিয় বলে কেউ ছিল না : হাথুরুসিংহে

আমার প্রিয় বলে কেউ ছিল না : হাথুরুসিংহে
bodybanner 00

আমার প্রিয় বলে কেউ ছিল না। যখন কেউ পারফর্ম করে, তখনই সে আমার প্রিয়। আমি বিষয়টিকে এভাবেই দেখি। বাংলাদেশ দল মানে একজন-দুজন ক্রিকেটার নয়। আরো অনেক ভালো ক্রিকেটার আছে’- চিরচেনা মিরপুর শের-ই-বাংলার সংবাদ সম্মেলন কক্ষে কথাগুলো বলছিলেন বাংলাদেশের প্রাক্তন কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

বাংলাদেশে সাড়ে তিন বছর কাটানোর সময় সৌম্য সরকারকে বেশ ভালোভাবে সমর্থন করেছিলেন হাথুরুসিংহে। হাথুরুসিংহের অনুপ্রেরণায় তামিমের সঙ্গী হয়ে ওপেনিংয়ে আসেন সৌম্য। পরবর্তীতে দারুণ পারফরম্যান্সে নিজের জায়গায় প্রতিষ্ঠিত হন সৌম্য। কিন্তু ধারাবাহিকতার অভাবে তার জায়গা নড়বড়ে হয়ে যায়।
তারপরও সৌম্য সরকারকে বারবার সুযোগ দিয়ে যাচ্ছিলেন হাথুরুসিংহে। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও আস্থা রাখছিলেন। কিন্তু বাঁহাতি ওপেনার সুযোগগুলো কাজে লাগাতে পারছিলেন না। সৌম্য সরকার হাথুরুসিংহের ‘প্রিয় ছাত্র’ বলে দিনের পর দিন সুযোগ পেয়ে যাচ্ছিলেন বলে গুঞ্জন ছিল। সৌম্য সরকারও এক প্রশ্নের জবাবে বিষয়টি উড়িয়ে দিয়েছিলেন। আজ হাথুরুসিংহেও বিষয়টি স্পষ্ট করলেন।
হাথুরুসিংহে যাওয়ার পরপরই নিজের জায়গা হারিয়েছেন সৌম্য। নেই তাসকিন আহমেদও। সৌম্য সরকার কিংবা তাসকিন আহমেদ না থাকায় বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছেন না হাথুরুসিংহে। তিনি বলেছেন, ‘পাঁচজন ক্রিকেটার না থাকলেও তারা পারফর্ম করতে পারে। বাংলাদেশ তাই একজন-দুজন ক্রিকেটারের দল নয়। দলে ওদের গুরুত্বপূর্ণ ক্রিকেটার আছে। আমাদের জন্য সিরিজটি হবে চ্যালেঞ্জিং। বাংলাদেশ দেশের মাটিতে দারুণ লড়াকু। আমাদের জন্য সিরিজটি হবে চ্যালেঞ্জিং।’
তিনি আরো বলেছেন, ‘দেশের মাটিতে বাংলাদেশ খুব ভালো দল। গত আড়াই বছরে একটি ছাড়া আমরা আর সিরিজ হারিনি। ‘আমরা’ বলতে আমি বোঝাচ্ছি বাংলাদেশকে। ওরা ওয়ানডেতে খুব ভালো ক্রিকেট খেলছে। তারা নিজেদের ভূমিকা ও ম্যাচ পরিকল্পনা খুব ভালো করে জানে। সেদিক থেকে প্রতিপক্ষের জন্য এখানে খেলা অনেক চ্যালেঞ্জিং।’

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00