আবর্জনার স্তুপ থেকে মুক্ত হল বেনাপোলের স্মৃতিসৌধটি

আবর্জনার স্তুপ থেকে মুক্ত হল বেনাপোলের স্মৃতিসৌধটি
bodybanner 00

শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি।। 

যশোরের বেনাপোল কাগজপুকুরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর একমাত্র জায়গা স্মৃতিসৌধটি ময়লা-আবর্জনার স্তুপে পরিনত হয়েছিল। বিষয়টি নিয়ে বিডি মর্নিং সহ বিভিন্ন প্রচার বহুল অন-লাইন পত্রিকায় এবং ফেসবুকে সংবাদ প্রকাশ হলে স্থানীয় সংসদ সদস্যের নজরে আসে।

অবশেষে সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিনের নির্দেশে শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারের নেতৃত্বে বেনাপোল পৌর ছাত্রলীগ ও উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দরা স্মৃতিসৌধটি ময়লা-আবর্জনার স্তুপে ঢাকা স্মৃতিসৌধটি পরিষ্কার করেন।

ভাষা আন্দোলন এবং মহান মুক্তি যুদ্ধে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দেশের সীমান্তবর্তী অঞ্চল বেনাপোল পোর্ট থানাধীন কাগজপুকুর নামক স্থানে একটি স্মৃতিসৌধ স্থাপন করে বেনাপোল পৌরসভা। কিন্তু স্মৃতিসৌধকে ঘীরে সেখানে একটি কাঁচা বাজার তৈরী হওয়ায় স্মৃতিসৌধের স্থানটিতে বাজারের উচ্ছিষ্ঠ ময়লা-আবর্জনা ফেলার কারনে স্মৃতিসৌধটি ধ্বংশ হতে বসেছিল।

এদিকে বেনাপোল পৌরসভা কতৃক স্মৃতিসৌধের স্থানটি পরিস্কার পরিচ্ছন করার কথা থাকলেও সেটা দীর্ঘদিন করা হয়নি বলে এলাকার মানুষ জানিয়েছেন। অবশেষে  সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিনের নির্দেশে শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারের নেতৃত্বে স্মৃতিসৌধটি ময়লা-আবর্জনার স্তুপ থেকে ধুয়েমুছে পরিষ্কার করা হয়েছে।

Facebook Comments

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00