ব্রেকিং নিউজঃ

আইপিএলের ১১তম আসরে সেরা হলেন যারা

আইপিএলের ১১তম আসরে সেরা হলেন যারা
bodybanner 00

আইপিএলের ১১তম আসরের শিরোপা উঠেছে চেন্নাই সুপার কিংসের হাতে। দু‘বছরের নিষেধাঞ্জা কাটিয়ে ফিরেই চ্যাম্পিয়ন হয়েছে ধোনীর দল। ফাইনালে হেরেছে হায়দরাবাদ। এ ম্যাচের মধ্যে দিয়ে ১১তম আসরের পর্দা নেমেছে। আর আইপিএল বেছে নিয়েছে ১১তম আসরের সেরা খেলোয়াড়দের।

রিশভ পান্ট: এমার্জিং প্লেয়ার অব দা টুর্নাামেন্ট বা এবারের আসরের উদীয়মান তারকার পুরষ্কার জিতেছেন তিনি। ১৪ ম্যাচে তিনি করেছেন ৬৮৪ রান। এছাড়া ভারতের এই ২১ বলরের তরুণ মাত্র ৩২ বলে সেঞ্চুরির নতুন রেকর্ড গড়েছেন।

সুনীল নারাইন: সুপার স্টাইকার অব দ্যা সিজন। চলতি মৌসুমের সুপার স্টাইকার খেলোয়াড় তিনি। কমপক্ষে ৭ ম্যাচ খেলেছে এবং ৪২ বলের মুখোমুখি হয়েছে এমন প্লেয়ারদের বাছাই করা হয়েছে এক্ষেত্রে। নারাইন ১৫ ম্যাচে ৩৩১ রান করেছেন। তার স্টাইক রেট ১৮৯.১৪। এছাড়া ৩৪টি চারের পাশাপাশি ২২টি ছয় হাঁকিয়েছেন তিনি। নিয়েছেন ১৬ উইকেট।

ফেয়ার প্লে অ্যাওয়ার্ড: মুম্বাই ইন্ডিয়ান্স।

ক্যাচ অব দ্যা টুর্নামেন্ট: ট্রেন্ট বোল্ট (বিরাট কোহলির ক্যাচ ধরার জন্য)

স্টাইলিস প্লেয়ার অব দ্যা সিজন: রিশভ পান্ট।

ইনোভেশন থিংকিং: সেরা উদ্ভাবনী চিন্তার খেলোয়াড় হয়েছেন ধোনী।

পার্পল ক্যাপ: আন্ড্রু টাই।

অরেঞ্জ ক্যাপ: কেন উইলিয়ামসন।

মোস্ট ভেলুয়্যাবল প্লেয়ার: সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের স্বীকৃতি পেয়েছেন সুনীল নারাইন।

বার্সেলোনায় ব্রাজিলিয়ান তারকা নেইমার দারুণ তিনটি মৌসুম কাটিয়েছেন। কিন্তু বার্সার সেরা কোচদের একজন পেপ গার্দিওয়ালার অধীনে খেলা হয়নি নেইমারের। ব্রাজিলিয়ান তারকার কাছে এটা বড় এক আক্ষেপ। আর তাই ক্যারিয়ারের কোন এক পর্যায়ে বর্তমান ম্যানসিটি কোচ গার্দিওয়ালার অধীনে খেলতে চান বলে জানিয়েছেন তিনি। বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখের সাবেক কোচের অধীনে খেলা অনেক উত্তেজনার বলেও মনে করেন তিনি। নেইমার ২০১৬-১৭ মৌসুমে গার্দিওয়ালাকে প্রশংসা করে তার অধীনে খেলার আগ্রহের কথা জানান। সেই আগ্রহ এখনো আছে জানিয়ে নেইমার বলেন, 'আমি সব সময় গার্দিওয়ালার অধীনে কাজ করতে চেয়েছি। আমি বার্সায় যোগ দিলে ক্লাব ছেড়ে দেন তিনি। আমার সত্যি তার সঙ্গে কাজ করার অনেক ইচ্ছে।' পিএসজি তারকা নেইমার বর্তমানে ব্রাজিলে দলের সঙ্গে রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছেন। তার পিএসজি ছাড়ার গুঞ্জন চলছে অনেকদিন ধরে। তবে ইনজুরি কাটিয়ে মাঠের নামার অপেক্ষায় থাকা এই তারকা এখন দল বদল নিয়ে কথা বলতে আগ্রহী নন বলেও জানিয়েছেন। ইনজুরির কারণে তিন মাস মাঠের বাইরে থাকা নেইমার রাশিয়া বিশ্বকাপের জন্য পুরোপুরি ফিট হয়ে উঠছেন বলে ব্রাজিলের পক্ষ থেকে জানানো হয়েছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00