অসহায় আফরোজার পাশে দাঁড়ালেন ইউএনও

অসহায় আফরোজার পাশে দাঁড়ালেন ইউএনও
bodybanner 00

মোঃ আখতার রহমান, ব্যুরো প্রধান,রাজশাহীঃ
মানুষ মানুষের জন্য। রাজশাহী জেলার মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার-উল-হালিম এমনি মনের একজন মানুষ। তিনি খবর পেয়েই অসহায় দারিদ্রতার সংগ্রামী আফরোজার পাশে সাহায্যের হাত নিয়ে দাঁড়ালেন। তিনি গত বৃহস্পতিবার (১০/০৫/২০১৮) দুপুরে আফরোজার জীর্ণ বাড়িতে উপস্থিত হয়ে তিনি খোঁজ-খবর নেন। এ সময় তিনি আফরোজা ও তার পরিবারকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
আফরোজা এবারে মোহনপুর উপজেলার মৌগাছি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। সে জিপিএ ৫ পেয়েছে। আফরোজার জন্ম এক অন্ধকার পরিবারের ঘরে। অভাব অনাটন ও দারিদ্রতা ছিল তার নিত্য সঙ্গী। তবুও আফরোজা পিছপা হয় নাই। প্রজ্ঞা, প্রতিভা ও অদম্য মেধার কাছে হার মেনেছে শত বাধা ও প্রতিকুলতা। সহায় সম্বলহীন আফরোজা ও তার প্রতিবন্ধী ভিক্ষুক মাকে নিয়ে উপজেলার বাটুপাড়া গ্রামে নানার বাড়িতে একটি জীর্ণ ঘরে বসবাস। তারপরও আফরোজার উচ্চশিক্ষার স্বপ্ন। তার স্বপ্ন মর্যাদা ও মান সম্পন্ন শিক্ষক হওয়া।
আফরোজার বাবা বাচ্চু মিয়া চলে গেছে জন্মের আগেই। ছোটকাল থেকে আফরোজা দেখেছে প্রতিবন্ধী মা রেহেনা বেগমকেই। রেহেনা বেগম ভিক্ষা করে এক বেলা নুন-ভাত খেয়ে আফরোজার লেখাপড়ার খাতা-কলমসহ নানা শিক্ষা উপকরণ কিনে দিয়েছেন। নানার বাড়ির ছাউনির নীচে খুপরি ঘরে মা-মেয়ের থাকা-খাওয়া। আলোর ব্যবস্থা নেই। দিনের আলোতেই লেখাপড়া ও প্রয়োজনীয় কাজ করতে হয় তাকে। আলো না থাকা ছাউনির নীচেই আফরোজা যে প্রতিভার প্রদীপ জ্বেলেছে তা সমাজ তথা দেশের সকলের মনকে আকৃষ্ট করেছে। মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার অসহায় আফরোজার লেখাপড়াসহ সকল প্রকার আর্থিক সহযোগীতার হাত বাড়িয়ে দিবেন বলে আমাদের প্রতিবেদক জানান। তিনি মনে করেন সুশিক্ষা একটি পরিবার, একটি সমাজ, একটি দেশ, এমনকি একটি রাষ্ট্রকে প্রতিষ্ঠিত করতে পারে। আফরোজা সেই সুশিক্ষায় শিক্ষিত হবে এটাই আমার কাম্য।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00