ব্রেকিং নিউজঃ

অর্থের বিনিময়ে ছাড়া পাচ্ছেন সৌদি প্রিন্স

অর্থের বিনিময়ে ছাড়া পাচ্ছেন সৌদি প্রিন্স
bodybanner 00

ছাত্রলীগের নতুন কমিটির প্রতিবাদে বিক্ষোভ  : সা.সম্পাদকের কুশপুত্তলিকা দাহ

 

সৌদি আরবে দুর্নীতির দায়ে গত নভেম্বরে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের ছেড়ে দেওয়া হচ্ছে। এ জন্য নেওয়া হচ্ছে বেশ মোটা অঙ্কের অর্থ। এঁদের মধ্যে রয়েছেন এমবিসি টেলিভিশনের প্রধান ওয়ালিদ আল ইব্রাহিম, রয়্যাল কোর্টের প্রধান খালিদ আল তুয়াইজিরি।

বিবিসি বলছে, তাঁদের কাছ থেকে বিশাল অঙ্কের অর্থ নেওয়া হয়েছে। যদিও কী পরিমাণ অর্থ লেনদেন হয়েছে তা প্রকাশ করা হয়নি। যাদের সঙ্গে অর্থের লেনদেন ও আলোচনা হয়নি  তাঁদের কারাগারে পাঠানো হবে।

অর্থের বিনিময়ে ছাড়া পাচ্ছেন সৌদি প্রিন্স

বার্তা সংস্থা রয়টার্স বলছে, সৌদি ধনকুবের প্রিন্স ওয়ালিদ বিন তালালকে আজ শনিবার মুক্ত করে দেওয়া হবে।

সৌদি আরবে দুর্নীতিবিরোধী অভিযানে দুই শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে প্রিন্স, বর্তমান ও সাবেক মন্ত্রী এবং ধনকুবের ব্যবসায়ীরা ছিলেন। গ্রেপ্তারের পর থেকে রিয়াদের রিজ কার্লটন হোটেল তাঁদের বন্দি করে রাখা হয় । আগামী ১৪ ফেব্রুয়ারিতে ওই হোটেলটি চালুর কথা রয়েছে।

বিবিসি  জানায়, নভেম্বরের শেষের দিকে ছাড়া পান যুবরাজ মিতেব বিন আবদুল্লাহ। তাঁকে এক বিলিয়ন ডলারেরও বেশি অর্থ দিতে হয়েছিল। এমবিসি টেলিভিশনের প্রধান ওয়ালিদ আল ইব্রাহিমকে ছেড়ে দিতে তাঁর টেলিভিশনের শেয়ার চাওয়া হয়েছে।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে দুর্নীতিবিরোধী কমিটি গঠনের পর এই অভিযান পরিচালনা করা হয়। যদিও অনেকেই অভিযোগ করছেন, প্রতিপক্ষকে সরিয়ে দেওয়া এবং ক্ষমতা ধরে রাখতেই এমন অভিযান চালানো হয়েছে।

সৌদি আরবের অ্যাটর্নি জেনারেল শেখ সৌদ আল-মোজেব জানান, দুর্নীতিবিরোধী অভিযানে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে দুর্নীতি ও রাষ্ট্রীয় অর্থ তছরুপের তথ্য পাওয়া গেছে। প্রায় ১০০ বিলিয়ন ডলারের দুর্নীতি ও আত্মসাতের অভিযোগ রয়েছে এঁদের বিরুদ্ধে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

bodybanner 00